জয়
- রুবাইদা গুলশান নীলা - বেলাভূমি ০৫-০৫-২০২৪

এভারেস্ট জয় করে মানুষ
চন্দ্র জয় করে মানুষ
ইংলিশ চ্যানেল জয় করে মানুষ
জয় শুধু জয় আর জয়
শুনেছ তুমি মানুষকেও জয় করে নাকি মানুষ!
অথচ এই আমি পারিনি জয় করতে কোনদিন
পারিনি কোনদিন আমার আমিকে জয় করতে
বুঝতেই পারিনি আমি আসলে কী চাই?
আমি কি আমাকে আমার কাছে জয় চাই?
আমি কি আমার ইচ্ছের কাছে জয় চাই?
আমি কি জয় চাই ভাবনার কাছে, সমগ্রতার মাঝে?
সত্যিই আমি আমাকেই জয় করতে চাই।
আমি আমাকে জয় করতে চাই যেমন করে মানুষেরা হেটেঁ হেটেঁ জয় করে চন্দ্র কিংবা এভারেস্ট
ঠিক তেমনি করে আমি হেটেঁ যেতে চাই আমার মাঝে
বিজয়ের নিশান উড়িয়ে বলতে চাই
আমাকে করেছি জয়,আমাকে করেছি আমি জয়।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।